itemtype="http://schema.org/WebSite" itemscope> 2022 সালে ইউটুব-থেকে ইনকাম করার 7 টি সেরা উপায় | How To Earn Money Form YouTube In Bangla - Today's News & Information

2022 সালে ইউটুব-থেকে ইনকাম করার 7 টি সেরা উপায় | How to Earn Money Form YouTube in Bangla

2022 সালে ইউটুব-থেকে ইনকাম করার 7 টি সেরা উপায় | How to Earn Money on YouTube in Bangla: বিশ্বজুড়ে, প্রতিদিন প্রায়  5 বিলিয়নেরো বেশি ইউটিউব ভিডিও দেখা হয়। ইউটিউব এখন এতো জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে যে। প্রতি জন  YouTube ব্যবহারকারীরা কমপক্ষে প্রায় গড়ে 40 মিনিট ইউটুব ভিডিও দেখে থাকে ৷ (How to Earn Money on YouTube)

এই ডিজিটাল পরিবর্তনের সাথে সামঞ্জস্য রেখে, পরবর্তী বিষয় গুলো  আপনার শিখতে হবে সেটা  হল YouTube- থেকে কীভাবে অর্থ ইনকাম  করা যায়। আপনার যা দরকার তা হল ভিডিও এডিটিং করার সফ্টওয়্যার আর  একটি মোটামুটি ভালো মানের একটি কম্পিউটার হলেই চলবে এবং আপনি YouTube এ শুরু করতে পারেন৷
উদাহরণস্বরূপ, কিছু ইউটুবার আছে যারা বিভিন্ন ধরনের প্রোডাক্ট এর  রিভিউ করে মাসে প্রায় লক্ষ লক্ষ টাকা ইনকাম করছে। আরো কিছু ইউটুবার আছে যারা শুধু খাবার রিভিউ করেই তাদের একটি বরো ইনকাম সোর্স বানিয়ে ফেলেছে। 

YouTube-থেকে  ইনকাম  করতে হলে কোনো  বরো সেলিব্রেটি বা শিল্পি ,খেলোয়াড় ,বিশাল প্রভাবশালীদেড় মতো  হতে হবে না।আমরা অনেকেই ভাবি ইউটুবে আস্তে হলে অনেক সুন্দর চেহারা লাগবে অনেক শিক্ষিত হতে হবে আরো কত কি। এটা একটা ভুল ধারণা প্রতিটি  মানুষের জন্য YouTube থেকে ইনকাম করার জন্য প্রচুর সুযোগ রয়েছে।

মেইন হলো, আপনাকে আপনার  বুদ্ধিকে কাজে লাগতে হবে আরও কৌশলী হতে হবে। আর আপনার টাইল্যান্ট কে পুরো বিশ্বের কাছে তুলে ধরতে হবে। পৃথিবীকে জানিয়ে দিতে হবে আপনিও একজন ইউটুবার। 

এই আর্টিকেলটির মাধ্যমে  আমরা 2022 সালে ইউটুব-থেকে ইনকাম করার 7 টি সেরা উপায় নিয়ে বিস্তারিত আলোচনা করব।
আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক। 

কিভাবে ইউটুবে থেকে ইনকাম করবো (How to Make Money on YouTube)

2022 সালে ইউটুব-থেকে ইনকাম করার 7 টি সেরা উপায় | How to Earn  Money on YouTube
2022 সালে ইউটুব-থেকে ইনকাম করার 7 টি সেরা উপায় | How to Earn Money on YouTube

একটি ভিডিও  নির্মাতা হিসাবে আপনার YouTube অ্যাকাউন্ট থেকে লক্ষ লক্ষ টাকা  আয় করা সম্ভব হলেও, এটি এতো সহজও নয়। 
সারা বিশ্বে প্রতি এক মিনিটে YouTube-এ 500 ঘণ্টার মতো ভিডিও আপলোড করা হয়।এই সংখ্যা টি মিথ্যা নয়।
 বর্তমান প্রতিযোগিতা দিন দিন বেড়েই চলেছে , তাই 2022 সালে YouTube-থেকে ইনকাম করা। আরও চ্যালেঞ্জিং হয়ে উঠেছে । ইউটুবে থেকে আপনার উপার্জনের সম্ভাবনা একটু বেশি  করার জন্য আমরা আজকে এখানে কিছু শক্তিশালী কৌশল নিয়ে বিস্তারিত আলোচনা করবো আপনি চাইলে এই কৌশল গুলো ব্যবহার করতে পারেন।

1. ইউটুবে এফিলিয়াট লিঙ্ক ব্যাবহার করুন (Use affiliate links on YouTube)

2022 সালে ইউটুব-থেকে ইনকাম করার 7 টি সেরা উপায় | How to Earn  Money on YouTube
2022 সালে ইউটুব-থেকে ইনকাম করার 7 টি সেরা উপায় | How to Earn Money on YouTube

আপনার ইউটুব চ্যানেলের মাদ্ধমে এফিলিয়েট  লিঙ্ক প্রমোট  করে  বিশাল একটি আয়ের সুযোগ করে নিতে পারেন।হেল্পফুল বা  উপকারি  কোনো একটি প্রোডাক্ট বা কোর্সের রিভিউ করতে পারেন। 

 উদাহরণস্বরূপ, আপনি যদি কোনো প্রডাক্ট নেয়ার জন আবেদন করেন এবং কোনো ব্যবহারকারী কেনার জন্য আপনার লিঙ্কে গিয়ে কিনে ন্যায় , ওখান থেকে আপনি একটি কমিশন ইনকাম  শুরু করবেন। আপনি এই লিঙ্কগুলি ড্রেডক্রিপশনের  প্রথম কয়েকটি লাইনে রাখতে পারেন এবং আপানি  ভিডিও ভিতরে  আপনার লিঙ্ক সম্পর্কে কথা বলতে পারেন


আর একটি মেজর বিষয়, আপনার ইউটুব  ভিডিওর মধ্যে বার বার এফিলিয়েট লিঙ্কে যেতে বলা. বা বিভিন্ন ধরনের অর্ডার করা অথবা আপনার কোনো ব্লগে লিঙ্কে যেতে বলা এগুলো একদমই ঠিক হবেনা। সুতরাং একটু বেশি ইনকামের জন্য আপনার ভিউয়ার্স দেড় কাছে এতো লিঙ্কে প্রমোট করা ঠিক হবে না। আপনি কি চান আপনার ভিউয়ার্সরা,আপনার ভিডিও ছেড়ে চলে যাক। ভুলে যাবেন না যে দর্শকরা শুধুমাত্র এই লিঙ্কগুলি অনুসরণ করবে তখনি। যখন তারা বিশ্বাস করবে যে আপনি একজন বিশ্বস্ত ইউটুবার।

 আপনার দর্শকদের সাথে বিশ্বাস তৈরি করতে হলে এবং আরও সাবস্ক্রাইবার পেতে, হলে তাদের কিছু সমস্যা সমাধান করতে হবে অথবা কোনো  টিউটোরিয়াল প্রদান করতে সহায়তা করুন৷ আপনি এমন একটি সমস্যা নিয়ে ভিডিও তৈরি করবেন যে সমস্যার সমাধান  গুলি আপনি আগে নিজে সম্পন্ন করেছেন।

আপনার যোগদানের জন্য প্রচুর অধিভুক্ত প্রোগ্রাম রয়েছে। আপনি Shareasale বা Awin এর মত জনপ্রিয় অ্যাফিলিয়েট নেটওয়ার্কে এক জায়গায় অনেকগুলি বিভিন্ন প্রোগ্রামে যোগ দিতে পারেন৷

আপনার ইউটিউব চ্যানেলের সাথে একত্রে একটি ব্লগ শুরু করতে  পারেন এবং সেখানে এফিলিয়াট  লিঙ্কগুলি যোগ করে সেরা YouTube প্রিমিয়াম আয় ইনকাম করা যেতে পারে। এইভাবে, আপনি YouTube  Monetization করছেন (Monetization চালু করা  যোগ্যতার বিষয় মাথায় রেখে এর  পাশাপাশি আপনার নিজস্ব একটি  ওয়েবসাইটও রয়েছে।
একটি ব্লগ শুরু করার প্রথম ধাপ হল ভালো মানের ওয়েব হোস্টিং দিয়ে শুরু করা

2. ইউটুবে এডস থেকে ইনকাম (Earn from YouTube video ads)

2022 সালে ইউটুব-থেকে ইনকাম করার 7 টি সেরা উপায় | How to Earn  Money on YouTube
2022 সালে ইউটুব-থেকে ইনকাম করার 7 টি সেরা উপায় | How to Earn Money on YouTube

অনেক YouTubers এর জন্য, এডসেস্ন  হল সবচেয়ে সেরা প্রয়োজনীয় YouTube ইনকামের উপায়।
একজন YouTube পাটনার  হিসাবে, আপনি বিভিন্ন উপায়ে অর্থ উপার্জন করেন। আপনি আপনার ভিডিও, চ্যানেল সদস্যতা, বা Google AdSense ব্যানার বিজ্ঞাপনের আগে বিজ্ঞাপন থেকে অর্থ উপার্জন করতে পারেন।

যাইহোক, একটি YouTube পাটনার  হওয়ার আগে পালন করার জন্য কিছু মৌলিক নিয়ম রয়েছে Monetization On করার জন্য প্রয়োজনীয় কিছু পূর্বশর্ত রয়েছে৷ YouTube-এর বিজ্ঞাপনের নিয়মগুলি মেনে চলার পাশাপাশি, আপনাকে অবশ্যই গত 8 থেকে 12 মাসের  মতো চ্যানেলে নিয়মিত ভিডিও পোস্ট করতে হবে  4,000  ঘন্টা ওয়াচ টাইম সংগ্রহন করতে হবে এবং আপনার 1,000 সাবস্ক্রাইবার থাকতে হবে।

এই মূল্যবান  4,000 ঘন্টা পাওয়ার জন্য কোন নির্দিষ্ট সময়রেখা বা বিন্যাস নেই। আপনি যদি ভালো কোয়ালিটি ভিডিও পোস্ট করেন।  3  মাসের মধ্যেও 4,000 ঘন্টা ওয়াচ টাইম। আর 1,000 সাবস্ক্রাইবার পুরন হতে পারে।
উদাহরণস্বরূপ, বিখ্যাত আন্তর্জাতিক হিট গ্যাংনাম স্টাইলটি 1 বিলিয়ন ভিউ অর্জন করতে দীর্ঘ পাঁচ মাস সময় নিয়েছে। যাইহোক, ডেসপাসিটো অনেক দ্রুত একটি ভাইরাল ভিডিও হয়ে শেষ হয়েছে, মাত্র 97 দিনে 1 বিলিয়ন ভিউ হয়েছে।

সফলভাবে 4,000 ঘন্টারপুরোটা অর্জন করার পরে এবং YouTube পাটনার হিসাবে আপনার স্থান জয় করার পরে, আপনি এডসেন্স  থেকে অর্থ উপার্জন শুরু করতে পারেন৷
যাইহোক, আপনি সবসময় শুধুমাত্র বিজ্ঞাপন থেকে YouTube-এ খুব বেশি একটা ইনকাম করতে পারবেন না। অন্যান্য উপায় রয়েছে যার মাধ্যমে আপনি YouTube-এ আপনার উপার্জনের সম্ভাবনা আরো বেশি করতে পারেন।

এখানে একটি লাইভ স্ট্রিম করা এবং অর্থ উপার্জনের একটি দুর্দান্ত উপায়ও রয়েছে। মানুষ লাইভ উপাদান এবং রিয়েল-টাইম ফ্যাক্টর ভালোবাসে। আপনার যদি অনুগত ফ্যান বেস থাকে যারা ধর্মীয়ভাবে আপনার স্ট্রিম দেখে, তাহলে তারা অবশ্যই আপনার কাছ থেকে কিনতে চাইবে।

এছাড়াও, সুপার চ্যাট এবং সুপার স্টিকার থাকার ক্ষমতা এমন কিছু যা ইউটিউব চালু করেছে। এই বৈশিষ্ট্যগুলির সাহায্যে, আপনার YouTube প্রিমিয়াম গ্রাহকরা চ্যাট বার্তা আলাদা করে শীর্ষে রাখা যেতে পারে।  নিয়মিত বার্তাগুলির থেকে আলাদা যার মাদ্ধমে আপনি চ্যাট করে তাদের  বিভিন্ন অফার করতে পারেন 
এর মানে হল আরেকটি আয়ের প্রবাহ আছে যেখান থেকে আপনি লাভ করতে পারেন। আপনার ভিডিওতে থাকা বিজ্ঞাপনগুলি ছাড়া আপনার ভক্তদের কাছ থেকে অর্থ উপার্জনের এটি একটি দুর্দান্ত উপায় হতে পারে৷

3. আপনার ফ্যানস এর থেকে ইনকাম করুন (Make Money on YouTube with Funding from Your Fans)

2022 সালে ইউটুব-থেকে ইনকাম করার 7 টি সেরা উপায় | How to Earn  Money on YouTube
2022 সালে ইউটুব-থেকে ইনকাম করার 7 টি সেরা উপায় | How to Earn Money on YouTube

আপনি যদি অনুগত ফ্যানস দেড়  অনুসরণ করে থাকেন, তাহলে তাদের ক্রাউডফান্ডে আপনার চ্যানেলে উৎসাহিত করা আপনাকে আপনার নতুন ভিডিও এবং লাভের জন্য অর্থায়নে সহায়তা করতে পারে।

Patreon-এর মতো একটি ক্রাউডফান্ডিং প্ল্যাটফর্ম আপনার  Content এর জন্য অর্থ প্রদানের প্রক্রিয়ায় আরও নিরবচ্ছিন্নতার পরিচয় দেয়। একটি ডলারের মতো সামান্য মূল্যে, আপনার ভক্তরা তাদের প্রিয় চ্যানেলগুলিতে সদস্যতা নিতে পারে, এমনকি তাদের প্রিয় Content  YouTube নির্মাতাদের কাছ থেকে কিছু  পুরষ্কার নিয়ে বাড়ি যেতে পারে৷
Tipee হল আরেকটি পরিষেবা যা আপনাকে পুনরাবৃত্ত এবং এককালীন অনুদানের কম্বো উপভোগ করতে দেয়।
লাভজনক এবং অলাভজনক চ্যানেল একইভাবে তাদের ভিডিও ক্রিয়াকলাপগুলিকে সুচারুভাবে চালানোর জন্য তাদের দর্শকদের সাথে এই ফ্যান-ফান্ডিংকে কাজে লাগাচ্ছে ৷ যতক্ষণ না আপনার ভিডিও  আকর্ষণীয়, বিনোদনমূলক, বা মূল্য প্রদান করে, আপনার দর্শকরা কীভাবে উদারতার ফ্লাডগেট খুলে দেয় তাতে আপনি বিস্মিত হবেন।
কীভাবে অনুদান চাইতে হবে তা নির্ধারণ করার সময় আপনার শ্রোতাদের জনসংখ্যা বোঝাও গুরুত্বপূর্ণ।

4. ইউটুব SEO,তে এক্সপার্ট হতে হবে (Master Your YouTube SEO.)

2022 সালে ইউটুব-থেকে ইনকাম করার 7 টি সেরা উপায় | How to Earn  Money on YouTube
2022 সালে ইউটুব-থেকে ইনকাম করার 7 টি সেরা উপায় | How to Earn Money on YouTube

ভিডিও নির্মাতাদের জন্য যারা এখনও একটি উল্লেখযোগ্য অনুসরণ তৈরি করেননি, আপনাকে এই বছর আপনার গেমটি বাড়াতে হবে এবং YouTube SEO সর্বাধিক করতে হবে।
এটি করার জন্য, আপনি সাধারণত যেমন কীওয়ার্ড গবেষণা করেন – তবে, লোকেরা YouTube-এ কী অনুসন্ধান করছে তার উপর ভিত্তি করে একটু ভিন্নভাবে চিন্তা করুন।

পরবর্তী, নিশ্চিত করুন যে আপনি আপনার ভিডিও শিরোনাম, বিবরণ এবং ভিডিও ট্যাগে উচ্চ-মূল্যের কীওয়ার্ড ব্যবহার করছেন।
একবার চালু হলে, লোকেরা যখন আপনার হোস্ট করা ভিডিওগুলি খুঁজে পায় তখন তারা কী অনুসন্ধান করছে সে সম্পর্কে ধারণা পেতে আপনি আপনার YouTube “ট্রাফিক উত্স: YouTube অনুসন্ধান” প্রতিবেদনটি পরীক্ষা করতে পারেন৷

সাধারণভাবে, Google কীভাবে কীওয়ার্ড, পর্যালোচনা, টিউটোরিয়াল এবং মজার ভিডিও পদের জন্য ভিডিও ফলাফল প্রদান করে।
এছাড়াও এসইওর পাঁচটি  মূল ইউটিউব  র‌্যাঙ্কিং ফ্যাক্টর হিসেবে বিবেচনা করা হয় যে বিষয় গুলোকে  :

  1.   Number of comments
  2. Subscribes after watching a video
  3. Thumbs up/thumbs down ratio
  4. Video length
  5. Click-through-rate on the YouTube search results

SEO এর মূল বিষয়গুলি, যেমন ভালো মানের ভিডিও  থাকা এবং উচ্চ-মানের চ্যানেল থেকে লিঙ্ক করা, এখনও YouTube সার্স  ফলাফলগুলিতে প্রাসঙ্গিক৷
মনে রাখবেন যে প্রতিযোগিতামূলক কীওয়ার্ডের জন্য Google এর প্রথম পৃষ্ঠাগুলিতে র‌্যাঙ্ক করা কঠিন হবে। ইউটিউবে প্রতি মিনিটে আরও অনেক ভিডিও আপলোড করা হয়  অন্য সব ভিডিও ডাটাবেসের মাইল থাকে ! সুতরাং এসইও রাতারাতি প্রক্রিয়া করে না  (তবে এই কৌশলগুলির সাথে খুব শিঘ্রীই করা যেতে পারে)।

ইউটুবের  আর একটি সুযোক আপনি ব্যাবহার করতে পারেন সেটা হলো ইউটুবে পাটনার তৈরি করা। যারা ভালো ইউটুবার তাদের সাথে সম্পর্ক রাখা ৷ অন্য একটি জনপ্রিয় YouTube ইউটুবার কে  তাদের ভিডিওগুলিতে বা আপনাকে ফিচার করা।  এর মাধ্যমে আপনার চ্যানেলে বেশ কিছু  নতুন দর্শক আনতে পারে ৷ কিন্তু এই কাজ টি করার আগে একটা বিষয় খেয়াল রাখবেন এমন একজন ইউটুব পাটনার কে বাঁচে নেবেন যার চ্যানেল আপনার চ্যানেলের  সমান প্রাসঙ্গিক।

এবং উচ্চ-ট্রাফিক ইউটুবার  বেছে নিতে ভুলবেন না যার ফ্যানস ফলোয়ার্স  আপনার চেয়ে বেশি (বা আদর্শভাবে বড়)।
সম্ভাব্য সহযোগীদের খুঁজতে, YouTube-এ অন্যান্য ইউটুবার  দেড় সার্স করুন এবং যাদের আপনার মতো একটি চ্যানেল আছে তাদের খুঁজুন। এছাড়াও আপনি Google এ সম্ভাব্য সহযোগীদের জন্য টাইপ করে সার্স করতে পারেন: “আপনার কীওয়ার্ড” + “সহযোগিতা

অন্যান্য ইউটুবার এর  সাথে কাজ করার মাধ্যমে, আপনি এমন নতুন ফ্যানস ফলোয়ার আকৃষ্ট করতে সক্ষম হবেন যারা আগে আপনার চ্যানেল সম্পর্কে জানতেন না।

5. ইউটুবে মার্কেটিং প্লানিং  সর্বাধিক ব্যবহার করুন (Make the most of your YouTube marketing funnel)

2022 সালে ইউটুব-থেকে ইনকাম করার 7 টি সেরা উপায় | How to Earn  Money on YouTube
2022 সালে ইউটুব-থেকে ইনকাম করার 7 টি সেরা উপায় | How to Earn Money on YouTube

প্রথকমে আপনার YouTube চ্যানেল টি অপ্টিমাইজ করুন। আপনার নিশ সিলেক্ট করুন, একজন YouTube পাটনার  হন এবং আপনি  বিক্রির জন্য  ফানেলের প্লানিং শুরু করুন৷
YouTube হল আপনার ম্যাসেজ ছড়িয়ে দেওয়ার একটি উপায়, তবে আপনি একটি ব্লগের সাথে একত্রে YouTube ব্যবহার করে আরও অর্থ উপার্জন করতে পারেন৷

এইভাবে আপনি আরও ইমেল একাউন্ট  সংগ্রহ করতে পারেন  এবং অবশেষে আপনার ফ্যানস দেড়  কাছে পণ্য বিক্রি করবেন ।
উদাহরণস্বরূপ, আপনি যদি কোন প্রোডাক্ট নেয়ার সুপারিশ করেন সেই প্রোডাক্টের নিয়ে আপনার ব্লগ পোস্টে আগেই লিখে রাখেন তারপর আপনার ফ্যানস দেড় সেই ব্লগে গিয়ে প্রোডাক্ট টি দেখে কিনতে বলেন। আর তারা যদি ব্লগে যাওয়ার পর পছন্দ করে বাই করে। 

তাহলে আপনার দুই দিক দিয়েই লাভ। 
আর একটি বিষয়, যেই প্রোডাক্ট টি সুপারিশ করবেন অবসসই সেই প্রোডাকটি ভালো মানের হতে হবে। 
ইউটিউব থেকে ফলোয়ার্স দেড়  আপনার ব্লগে এর এফিলিয়েট  লিঙ্কগুলিতে ফেরত পাঠান এবং কমিশন ইনকাম করুন এর পাশাপাশি ব্লগের ট্রাফিক বৃদ্ধি করতে পারেন।

আরেকটি দুর্দান্ত কৌশল  হল আপনার ইউটিউব চ্যানেলকে শপিফাইয়ের মতো একটি ইকমার্স প্ল্যাটফর্মের সাথে সংযুক্ত করা এবং পণ্য বিক্রি করা। অনুপ্রেরণা নেওয়ার জন্য এখানে কিছু দুর্দান্ত YouTube মার্চেন্ড স্টোর রয়েছে। 

6. আমাজন মার্কেটার  হয়ে যান (Become an Amazon Influencer)

2022 সালে ইউটুব-থেকে ইনকাম করার 7 টি সেরা উপায় | How to Earn  Money on YouTube
2022 সালে ইউটুব-থেকে ইনকাম করার 7 টি সেরা উপায় | How to Earn Money on YouTube

অ্যামাজন ইন্ফ্লুইঞ্চের প্রোগ্রাম আরও জনপ্রিয় হয়ে উঠছে। এই  ইন্ফ্লুইঞ্চের প্রোগ্রামটি আপনাকে অ্যামাজন সুপারিশের মাধ্যমে অর্থোপার্জনের জন্য আপনার YouTubeচ্যানেলকে ইম্প্রুভ করতে বলে  (সাধারণত সোশ্যাল মিডিয়া) উপস্থিতি বাড়ানোর অনুমতি দেয়।

প্রোগ্রামে যোগদানের পর, আপনি পণ্য পর্যালোচনা ও সুপারিশ করতে পারেন এবং আপনার দর্শকদের অ্যামাজনে এফিলিয়েট লিঙ্কের মাধ্যমে কেনার জন্য নির্দেশ দিতে পারেন। যখন আপনার দর্শকরা ক্লিক করে এবং Amazon কেনাকাটা করে, তখন আপনি আপনার কমিশনের পাবেন – সাধারণত 8-10%
পণ্যের পর্যালোচনা ছাড়াও, Amazon সামগ্রী নির্মাতাদের তাদের নিজস্ব পণ্যের প্রচার করার ক্ষমতাও প্রদান করে। এর মানে হল যে কেউ যদি আপনার পণ্য ক্রয় করে তবে আপনি বিক্রয়ের সম্পূর্ণ লাভ পাবেন।
আপনি নিজে কোনো অর্ডার পূরণ না করেও Amazon-এর অ্যাফিলিয়েট প্রোগ্রাম ব্যবহার করে আপনার দর্শকদের নগদীকরণ করতে পারেন।
যাইহোক, মনে রাখবেন যে এই প্রোগ্রামটি সবার জন্য উন্মুক্ত নয়। সোশ্যাল মিডিয়া ফলোয়ার সংখ্যার উপর ভিত্তি করে অন্যান্য বিষয় মাথায় রেখে অ্যামাজনের ইন্ফ্লুইঞ্চের দেড় প্রোডাক্ট টি বিক্রি করার অনুমোদন দিয়ে থাকে প্রোগ্রামগুলির মতভেদ নির্দেশ করে।

 7. সাবস্ক্রাইবারদের কাছ থেকে অতিরিক্ত লাভ অন্বেষণ করুন (Explore extra gains from YouTube Subscribers)

2022 সালে ইউটুব-থেকে ইনকাম করার 7 টি সেরা উপায় | How to Earn Money on YouTube
2022 সালে ইউটুব-থেকে ইনকাম করার 7 টি সেরা উপায় | How to Earn Money on YouTube

YouTube ব্যবহারকারীদের কাছ থেকে এড্স দেখার জন্য $9.99 ইনকাম করতে পারে । এমনকি YouTube এড্স  ছাড়াও , ভিডিও  মালিক অর্থ উপার্জন করতে পারে এবং সেটা ডিফ্রেন্ট করে  ভিডিও দেখার সময়ের উপর  55% উপার্জন করা যেতে পারে।সেটা নির্ভর করে  YouTube  CPM হার বাড়ার  বা কমার উপরে  সে বিষয়ে আমরা বিস্তারিত আলোচনা করবো 
YouTube এর ভিতরে গিয়ে  আপনার ভিডিওর ওয়াচ টাইম দেখুন এটি গুরুত্ব পূর্ণ। আর দেখুন ইউটুব স্টাটিক্স  তারপর ভিডিও এঙ্গেজমেন্ট।

আপনি ইউটুব থেকে  কত টাকা ইনকাম  করতে পারেন? (How Much Money Can You Make on YouTube?)

2022 সালে ইউটুব-থেকে ইনকাম করার 7 টি সেরা উপায় | How to Earn Money on YouTube
2022 সালে ইউটুব-থেকে ইনকাম করার 7 টি সেরা উপায় | How to Earn Money on YouTube

এড্স মনিটাইজেশন , এফিলিয়াট লিঙ্কগুলি ব্যবহার করে এবং আপনার ভিডিওগুলিতে স্পনসরড প্লেসমেন্ট বিক্রি করে, আপনি আপনার আয়ের সম্ভাবনাকে বৃদ্ধি  করতে পারেন৷

YouTube -এ, আপনি CPM, CPV, এবং CPC ভিত্তিতে বিজ্ঞাপন থেকে অর্থ উপার্জন করতে পারেন। মূল্য প্রতি ইম্প্রেশন (CPM) সহ, একজন সাধারণ YouTuber প্রতি 1,000 ভিউ $7.60 উপার্জন করে।
তবুও, Google নীতি অনুসারে, ক্রিয়েটররা বিজ্ঞাপন থেকে সংগৃহীত আয়ের 55% পায় যখন Google রাখে 45%।

এখন আপনি যদি চ্যানেলের মালিক হিসাবে অ্যাফিলিয়েট মার্কেটিং ব্যবহার করেন, বিজ্ঞাপনদাতারা বিভিন্ন মডেলের সাথে অর্থ প্রদান করে – সাধারণত প্রতি বিক্রয় বা লিড প্রতি খরচ। এখানে, আপনার উপার্জন সরাসরি বিজ্ঞাপনদাতাদের কাছ থেকে পাওয়া রূপান্তর এবং বিক্রয় কমিশনের সংখ্যার সাথে সম্পর্কযুক্ত।

এছাড়াও আপনি আপনার ভিডিওতে স্পনসর করা পণ্যের প্লেসমেন্ট বিক্রি করতে পারেন। ইউটিউব এই বিষয়ে বেশ বিজ্ঞাপনদাতা-বান্ধব কারণ প্ল্যাটফর্মটি সংক্ষিপ্ত উল্লেখ বা এক্সপোজার খুঁজছেন এমন ব্র্যান্ডগুলিতে আরও বর্ধিত পণ্যের সুপারিশ বিক্রি করে অর্থ উপার্জন করে।

যাইহোক, আপনি যদি আপনার চ্যানেলে একটি পরিমাপযোগ্য সাবক্রাইবার  তৈরি করতে সক্ষম হন তবে ব্র্যান্ডগুলি আপনাকে অর্থ প্রদান করবে। আপনার চ্যানেলে প্রতি কয়েক হাজার ভিউয়ের জন্য এই মূল্য $20 থেকে $50 পর্যন্ত হতে পারে।

সুতরাং উদাহরণস্বরূপ, যদি আপনার চ্যানেলে তাদের ভিডিও লক্ষ লক্ষ ভিউ হিট করে, আপনি $20,000 থেকে $50,000 পর্যন্ত যেকোনো জায়গায় ব্যাঙ্কে নিতে  পারেন৷ আপনি যখন লক্ষ লক্ষ ভিউ জেনারেট করছেন না তখন এই কৌশলটি মানিতাইজেশন  একটি ভাল উপায়।

ইউটুবার  কত টাকা উপার্জন করে? (How Much Money Do YouTubers Make?)

2022 সালে ইউটুব-থেকে ইনকাম করার 7 টি সেরা উপায় | How to Earn Money on YouTube
2022 সালে ইউটুব-থেকে ইনকাম করার 7 টি সেরা উপায় | How to Earn Money on YouTube

হাজার হাজার ইউটিউবারদের জন্য, এই উত্তরটি কিছুই হতে পারে, বা সবেমাত্র কিছু নাও হতে পারে। জনপ্রিয় ইউটিউবারদের জন্য, এটি প্রতি বছর এক মিলিয়ন ডলার বা তার বেশি হতে পারে।
অর্থ উপার্জন করা আরও কঠিন হয়ে উঠছে, কারণ বিজ্ঞাপনের আয় প্রতি ভিউ $0.35 থেকে $5 পর্যন্ত হতে পারে, নিরাপদ ধারণা প্রতি 1,000 ভিউ $1।

আপনার চ্যানেলের লাভজনকতা আপনার দৃষ্টিভঙ্গি এবং আপনার নিশ  উভয়ের সাথেই আবদ্ধ।
তালিকা, খবর, সেলিব্রিটি গসিপ, মেকআপ এবং সৌন্দর্যের মতো উচ্চ-দর্শিত নিশগুলিতে YouTubers এবং জনপ্রিয়  লক্ষ লক্ষ ভিউ সহ দ্রুত রাজস্ব অর্জন করে।

ভিডিও ভিউ এবং ব্যস্ততার উপর ভিত্তি করে আপনি কতটা উপার্জন করতে পারেন তা বুঝতে সাহায্য করার জন্য YouTube রাজস্ব ক্যালকুলেটরও রয়েছে।
ইউটিউবে ক্যাশ আউট করতে আপনার কত ডলার দরকার? একবার আপনি $100 এর ব্যালেন্স অর্জন করলে, YouTube আপনাকে অর্থ প্রদান করে।

  কিভাবে ইউটিউব এ অর্থ উপার্জন করতে হয় FAQ.

আমি কিভাবে ওইটুবে এড্স ছাড়া টাকা ইনকাম করতে পারি

আপনি যদি বিজ্ঞাপনের ভিউ দিয়ে প্রচুর অর্থোপার্জন না করেন তবে আপনার চ্যানেল থেকে আয় করার আরও অনেক উপায় রয়েছে। এখানে কিছু সেরা বিকল্প রয়েছে:

1. পণ্যের সুপারিশ করতে এবং প্রতিটি বিক্রয়ে কমিশন উপার্জন করতে আপনার ভিডিও বিবরণে অধিভুক্ত লিঙ্ক যুক্ত করুন৷

2. আপনার ইকমার্স প্ল্যাটফর্মের সাথে যুক্ত পণ্যদ্রব্য, টি-শার্ট এবং শারীরিক পণ্য বিক্রি করুন।

3. ডিজিটাল পণ্য, অনলাইন কোর্স এবং ইবুক বিক্রি করুন।

4. আপনার দর্শক তৈরি করুন এবং একটি ব্র্যান্ড থেকে একটি YouTube স্পনসরশিপ পান৷

5. আপনি যদি আপনার বিষয়  একজন বিশেষজ্ঞ হন, কোচিং এবং পরামর্শ পরিষেবা বিক্রি করুন এবং প্রতি ঘন্টার হারে চার্জ করুন। আরো পড়ুন…ইউটুব-থেকে ইনকাম করার উপায় 

https://todaybdonlinenews.com/

ইউটিউবে থেকে ইনকাম করা কি কঠিন?

ইউটিউবে থেকে ইনকাম  করা বেশ চ্যালেঞ্জিং এবং হ্যাঁ, কিছু তাড়াহুড়ো জড়িত। YouTube-এর সম্প্রদায় নির্দেশিকা অনুসারে, YouTube-এর পার্টনার প্রোগ্রামে যোগদানের জন্য আপনার অবশ্যই গত 12 মাসের মধ্যে 1,000 গ্রাহক এবং 4,000 দেখার ঘণ্টা থাকতে হবে। তারপরে আপনাকে প্রচুর ভিউ জেনারেট করতে হবে এবং বিজ্ঞাপনের জন্য আপনি কত টাকা উপার্জন করেন তা দেখতে আপনার প্রতি ভিউ (CPV) নিরীক্ষণ করতে হবে।

আপনার যদি লক্ষ লক্ষ ভিউ না থাকে, তাহলে আপনার চ্যানেলকে মনিটাইজেশন করার একটি দুর্দান্ত উপায় হল অ্যাফিলিয়েট মার্কেটিং। আপনি পণ্য পর্যালোচনা করতে পারেন বা পণ্যের টিউটোরিয়াল সম্পাদন করতে পারেন এবং আপনার ভিডিওর বিবরণে অধিভুক্ত লিঙ্কগুলি রাখতে পারেন। এইভাবে, আপনি প্রতিটি বিক্রয়ে কমিশন ইনকাম  করতে পারেন এবং আপনার বিজ্ঞাপনের CPV থেকে বেশি অর্থ উপার্জন করতে পারেন৷

আমি আপনাকে একটি ব্লগ শুরু করার পরামর্শ দিচ্ছি এবং আপনার ইউটিউব চ্যানেলের সাথে দম্পতি। এইভাবে আপনি আপনার ইউটিউব চ্যানেল এবং ব্লগ উভয়েই অ্যাফিলিয়েট লিঙ্কগুলিকে প্রচার করতে পারেন এবং আরও ভিউ পেতে (এবং আপনার এসইওকে সহায়তা করতে) আপনার ব্লগ পোস্টগুলিতে আপনার ভিডিওগুলি এম্বেড করতে পারেন। আরো পড়ুন…ইউটুব-থেকে ইনকাম করার উপায় 

https://todaybdonlinenews.com/

YouTube-এ 1,000 ভিউ এর মূল্য কত?

1,000 ভিউ কত মূল্যবান তার কোন নির্দিষ্ট উত্তর নেই। আপনি যে নিষে  আছেন, কতজন লোক আপনার বিজ্ঞাপনে ক্লিক করে এবং আপনি যে দেশে অবস্থান করছেন সেগুলিকে বিবেচনা করার বিষয়গুলি অন্তর্ভুক্ত করে৷ এই সমস্ত বিষয়গুলি আপনার গড় CPM-তে অন্তর্ভুক্ত করে৷ আরো পড়ুন…ইউটুব-থেকে ইনকাম করার উপায় 

https://todaybdonlinenews.com/

উপরন্তু, বিজ্ঞাপনদাতারা একটি Google AdWords অ্যাকাউন্ট তৈরি করে এবং তাদের বিজ্ঞাপনের কৌশল বেছে নেয় হয় মূল্য প্রতি ভিউ (CPV) অথবা প্রতি ক্লিকের (CPC) ভিত্তিতে অর্থ প্রদানের ভিত্তিতে। আরো পড়ুন…ইউটুব-থেকে ইনকাম করার উপায় 

https://todaybdonlinenews.com/

উদাহরণস্বরূপ, আপনি একটি ভিউয়ের জন্য $0 এবং অন্য ভিউয়ের জন্য $5 পেতে পারেন যদি সেই দর্শক একটি উচ্চ-মূল্যের বিজ্ঞাপনে ক্লিক করে। একটি ভাল নিয়ম হল অনুমান করা যে আপনি ব্যানার বিজ্ঞাপন ব্যবহার করলে 1,000 ভিউয়ের জন্য $0.75 – $1.00 উপার্জন করবেন, অথবা যদি আপনি আপনার ভিডিও শুরু হওয়ার আগে চালানো বিজ্ঞাপনগুলি ব্যবহার করেন তাহলে প্রতি 1,000 ভিউয়ের জন্য $6-7 উপার্জন করবেন৷ আরো পড়ুন…ইউটুব-থেকে ইনকাম করার উপায় 

https://todaybdonlinenews.com/

এউটুবে ইনকাম করতে কতজন সাবস্ক্রাইবার প্রয়োজন?

YouTube পার্টনার প্রোগ্রামের উপর ভিত্তি করে, আপনার চ্যানেল মনিটাইজেশন চালু  করতে সক্ষম হওয়ার জন্য আপনার 1,000 বা তার বেশি সদস্যের প্রয়োজন। এছাড়াও আপনার গত 12 মাসের মধ্যে কমপক্ষে 4,000টি দেখার প্রয়োজন এবং একটি সক্রিয় Google AdSense অ্যাকাউন্ট থাকতে হবে৷ আপনি একবার আবেদন করলে এবং YPP-তে গৃহীত হলে, আপনাকে বিজ্ঞাপনের পছন্দগুলি সেট করার এবং আপনার আপলোড করা ভিডিওগুলির জন্য নগদীকরণ সক্ষম করার অনুমতি দেওয়া হয়। আরো পড়ুন…ইউটুব-থেকে ইনকাম করার উপায় 

https://todaybdonlinenews.com/

সবচেয়ে বেশি ইনকাম করা উটুবার কে?

মিলিয়ন ডলার আয় করেন৷ এখানে 2019 সালের বার্ষিক আয়ের উপর ভিত্তি করে সর্বোচ্চ অর্থপ্রদানকারী YouTubersদের একটি তালিকা রয়েছে:

1.Ryan Kaji: $26 মিলিয়ন।
2.Dude Perfect : $20 মিলিয়ন।
3.Anastasia Radzinskaya : $18 মিলিয়ন।
4.Rhett and Link: $17.5 মিলিয়ন।
5.Jeffree Star : $17 মিলিয়ন।
6. Preston: $14 মিলিয়ন।
7.PewDiePie : $13 মিলিয়ন।
8. Markiplier: $13 মিলিয়ন।
8. DanTDM: $12 মিলিয়ন।

Read more –

x
x